ফ্রিলেন্সিং-এর সাথে পার্থক্য

২৫ সেপ, ২০১৫

উপরের আলোচনায় অনেকটুকু বুঝে নিয়েছেন যে আউটসোর্সিং জব কিংবা ফরেক্স ট্রেডিং বিষয় দুটি আসলে কি, কনসেপ্টের দিক থেকে চিন্তা করলে দুটি একই। আপনি যেটাই করতে যান প্রথমে আপনাকে ভাল একটা শিক্ষা এবং নিয়মিত অনুশীলন রাখতে হবে, আউটসোর্সিং জবের ক্ষেত্রে আপনি বিড করে নিজের যোগ্যতা প্রমান করে তারপর বায়ার থেকে কাজ নিবেন যেখানে আপনাকে ইনভেস্ট করতে হবে না। তবে  আউটসোর্সিং জবের অধিক কাজ পেতে আপনি ইনভেস্ট করে অর্থাৎ প্রিমিয়াম মেম্বারশিপ নিয়ে অধিক কাজের জন্য বিড করতে পারেন। আর ফরেক্স ট্রেডিং-এর ক্ষেত্রে বিডিং-এর কোন সিস্টেম নেই, এখানে আপনার এসেসমেন্ট আপনি নিজেই করবেন। তারপর আপনি ইনভেস্ট করে ট্রেড শুরু করবেন। তাই অনেক ক্ষেত্রে অনেকে ফরেক্স ট্রেডিং-এর প্রতি বেশি মনোযোগী হচ্ছেন। আউটসোর্সিং জবের রেট এবং সময়ের তুলনায় ফরেক্স ট্রেডিং প্রফিট অনেক দ্রত পাওয়া যায়। আউটসোর্সিং কাজের জন্য যে পরিমাণ শ্রম এবং সময় দিতে হয় ফরেক্স ট্রেডিং-এ তার তুলনামূলক অর্ধেক সময় দিয়ে তার চেয়ে বেশি ইনকাম করে নিতে পারেন। তবে পেশা হিসেবে যার যেটা ভাল লাগে সেটাই করা উচিত।
তাই ফরেক্সকে এক প্রকার আউটসোর্সিং জব বা ব্যবসা বলা হয়। যেহেতু দুটিই ভার্চুয়ালি পরিচালিত হয়। আধুনিক যুগে সব বয়সের সব মানুষের পার্ট টাইম বা মুল জব / ব্যবসা হিসেবে ফরেক্স ট্রেডিং বেশ জনপ্রিয়তা পাচ্ছে। কারণ ফরেক্সই হচ্ছে সবচেয়ে বড় ফিনেন্সিয়াল মার্কেট যেটার তুলনায় অন্য সব ফিনেন্সিয়াল প্রতিষ্ঠান কিছুই না, আর যেহেতু ফরেক্স এত বড় একটা প্লাটফর্ম তাই সেখানে আপনার টাকা হারানোর বা চুরি হয়ে যাওয়ার কোন চিন্তা নেই।
চেষ্টা করেছি ফরেক্স বিষয়টাকে নন-ট্রেডার সবাইকে মোটামুটি একটা কনসেপ্ট দিতে, ভাল লাগলে কমেন্ট করে জানাবেন আর ফরেক্স নিয়ে আরও বেশি জানতে এবং ফরেক্স নিয়ে আপনার অভিরুচি জানাতে এবং ফরেক্স সম্পর্কে যেকোন সাহায্য পেতে  পোস্ট করুন, শেয়ার করুন আপনার ফরেক্স অভিজ্ঞতা, স্ট্রেটিজি এবং ট্রেডিং স্টাইল।

1 মন্তব্য:

Unknown বলেছেন...

বচ,অনেক মজা পেলাম ।লেখাটা খুব সুন্দর হয়েছে । তবে এরকম আরো একটি লেখা পড়েছিলাম এখানে> http://muktomoncho.com/archives/1919

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ

নাম

ইমেল *

বার্তা *